1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

বিদেশি পর্যটক বাড়াতে দ্রুত ই-ভিসা চালুর দাবি

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৫৫ Time View

ওয়েব ডেস্ক: বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে বর্তমানে ই-ভিসা চালু করা অত্যন্ত জরুরি বলে দাবি করেছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব)। ই-ভিসা চালু হলে পর্যটক বাড়ার পাশাপাশি এ খাতে আয়ও বাড়বে বলে মনে করেন সংগঠনের সভাপতি সভাপতি শিবলুল আজম কোরেশী।

বুধবার (১৭ জানুয়ারি) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে পর্যটন মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে টোয়াব সভাপতি এ কথা বলেন।

শিবলুল আজম কোরেশী বলেন, ৬১টি দেশের সঙ্গে আমাদের অন-অ্যারাইভাল ভিসা সিস্টেম চালু আছে। যে কারণে আমরা বারবার ই-ভিসার দাবি জানিয়ে আসছি। খুশির কথা হলো—দাবির পরিপ্রেক্ষিতে সরকার ই-ভিসার বিষয়ে উদ্যোগী হয়েছে। নীতিগত অনুমোদন হয়েছে, এখন অ্যাপস, সফটওয়্যার ডেভেলপমেন্টের কাজ চলছে। ই-ভিসা সিস্টেম চালু হলে আমাদের বিদেশি পর্যটকদের সংখ্যা অনেক বেড়ে যাবে।

তিনি বলেন, দেশি-বিদেশি পর্যটকদের জন্য টোয়াবের পক্ষ থেকে আন্তর্জাতিক মানের ডায়নামিক ওয়েবসাইট তৈরি করা হয়েছে। যেখানে দেশের পর্যটন খাত সম্পর্কে দেশি-বিদেশি পর্যটকরা সম্যক ধারণা পাবেন। এছাড়া বিদেশি বিভিন্ন মেলায় অংশগ্রহণের মাধ্যমে আমরা দেশের পর্যটন স্থানগুলোকে বিদেশিদের কাছে তুলে ধরে থাকি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১ ফেব্রুয়ারি শুরু হচ্ছে তিনদিনের দ্বাদশ বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটটিএফ)। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ মেলা। আন্তর্জাতিক এ মেলার আয়োজন করছে দেশের পর্যটনশিল্পের বাণিজ্য সংগঠন টোয়াব।

আয়োজকরা জানান, এবারের পর্যটন মেলায় দেশি-বিদেশি প্রায় ১০০টি সংস্থা ও প্রতিষ্ঠান ১৫৩টি বুথ এবং প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থার দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ ও বিশেষ ছাড়ে বিমানের টিকিট কেনার সুযোগ থাকবে। মেলায় ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক জামিল আহমেদ, ঢাকা রিজিওন টুরিস্ট পুলিশের এসপি মো. নাইমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..